কুয়ালালামপুরে পুলিশি অভিযানে ৬০ বাংলাদেশি আটক

Thu, Nov 2, 2017 2:05 AM

কুয়ালালামপুরে পুলিশি অভিযানে ৬০ বাংলাদেশি আটক

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া : মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের সর্ববৃহৎ গার্মেন্টস সামগ্রীর পাইকারী মার্কেট হাংতুয়া কেনাঙ্গা হোলসেল সিটিতে বুধবার অভিযান চালানো হয়। এসময় প্রায় ৬০ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রায় শতাধিক অভিবাসী শ্রমিককে গ্রেফতার করা হয়।

মার্কেটে কর্মরত বাংলাদেশি শ্রমিকরা জানান, স্থানীয় সময় সকাল ১১টায় হঠাৎ করেই সাদা পোশাকের ইমিগ্রেশন, পুলিশসহ যৌথ বাহিনীর সদস্যরা মার্কেটে ঢুকে কাগজপত্র চেক করতে শুরু করে।   এসময় পুরো মার্কেট জুড়ে আতঙ্ক শুরু হয়ে যায়।   ২টা পর্যন্ত চলে এ অভিযান।   কাগজপত্র চেক করে সেখানে কর্মরত প্রায় ৬০জন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রায় শতাধিক শ্রমিককে আটক করা হয়।

কেনাঙ্গা হোলসেল সিটিতে কর্মরত নোয়াখালী কোম্পানীগঞ্জের পিয়াস মাহমুদ এই প্রতিনিধিকে জানান, আটক বাংলাদেশিদের অনেকরই কাগজপত্র ছিল।   তা স্বত্ত্বেও যৌথবাহিনী তাদের আটক করে নিয়ে যায়।   কারণ তারা এখানে বিভিন্ন মালিকের দোকানে কাজ করলেও তাদের বৈধ কাগজপত্র ও চলমান বৈধকরণ প্রক্রিয়া মাই-ইজি ও ই- কার্ড করা ছিল অন্য মালিকের নামে।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান