রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশ- মিয়ানমারের সঙ্গে কথা বলবেন বব রে

Tue, Oct 24, 2017 2:18 PM

রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশ- মিয়ানমারের সঙ্গে কথা বলবেন বব রে

নতুনদেশ ডটকম: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মিয়ানমার বিষয়ক বিশেষ দূত বব রে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশ এবং মিয়ানমার কর্তৃপক্ষের সাথে কথা বলতে চান। পরিস্থিতি সরেজমিন দেখতে আগামী সপ্তাহেই মিয়ানমারের যেতে চান তিনি। পররাষ্ট্রমন্ত্রনালয়ের তার সফরের প্রস্তুতি শুরু করেছে।

রোহিঙ্গা পরিস্থিতিতে পরামর্শ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সোমবার লিবারেল পার্টির সাবেক অন্তবর্তীকালীন নেতা ও অন্টারিওর সাবেক প্রিমিয়ার বব রে কে মিয়ানমার বিষয়ক বিশেষ দূত হিসেবে নিয়োগ দেন।

নতুন  দায়িত্ব নেওয়ার সিবিসি টেলিভিশনকে  বব রে বলেছেন,’অলৌকিক কিছু করে ফেলবো- নিজেকে নিয়ে আমি সেইরকম কিছু ভান করি না।  রোহিঙ্গাদের বড় ধরনের মানবিক বিপর্যয়  থেকে উত্তরনের জন্য কানাডা এবং অন্যান্য দেশের ধারাবাহিক ভূমিকা  দরকার।

বব রে বলেন রোহিঙ্গা পরিস্থিতি  সরেজমিনে দেখে তিনি স্বাধীন মতামত সম্বলিত  একটি রিপোর্ট তৈরি করে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে দেবেন। এই রিপোর্টটি জনসম্মুখে প্রকাশ করা হবে বলেও তিনি জানান।

বব রে  জানান, পরিস্থিতির সত্যিকার চিত্র বোঝার জন্য তিনি মিয়ানমার এবং বাংলাদেশের যতো বেশি সম্ভব কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

নতুন এই দায়িত্বে বব রে’র  মেয়াদ আগামী জানুয়ারি পর্যন্ত। স্বল্প সময়ে তার পক্ষে কিছু করা সম্ভব কি না এমন প্রশ্নের জবাবে বব রে বলেন, অপেক্ষা করেন এবং দেখেন।  কানাডা সরকার সত্যিকার অর্থেই কিছু করতে না চাইলে আমি এই দায়িত্ব নিতাম না।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান