কানাডা প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি গ্রহন করেনি টরন্টোর মিয়ানমার কনস্যুলেট

Wed, Oct 11, 2017 1:01 PM

কানাডা প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি গ্রহন করেনি টরন্টোর মিয়ানমার কনস্যুলেট

নতুনদেশ ডটকম: অবিলম্বে রোহিঙ্গা নির্যাতন বন্ধ এবং বাংলাদেশ থেকে রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নেওয়ার দাবিতে কানাডা প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি গ্রহন করেনি টরন্টোর মিয়ানমার কনস্যুলেট অফিসের কর্মকর্তারা।

বাংলাদেশিদের একটি প্রতিনিধিদল কনস্যুলেট কর্মকর্তাদের সাথে দেখা করতে ব্যর্থ হয়ে কনস্যুলেটের মেইলবক্সে স্মারকলিপিটি রেখে আসে।

এর আগে সকাল ১০ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত  মিয়ানমার কনসুলেটের নিকটস্থ ৮৭৭৯ ইয়াং স্ট্রিটে এক প্রচার বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় রোহিংগা নির্মূলকরণ বন্ধে মায়ানমারকে বাধ্য করা, অবিলম্বে রোহিংগাদের দেশে প্রত্যাবর্তন নিশ্চিত করা, বাংলাদেশে রোহিংগাদের নিরাপদ জীবন নিশ্চিত করা,বাংলাদেশের এই মানবিক দিয়ীত্ব পালনে আন্তর্জাতিক সহযোগিতা ও সমর্থন আদায় করা,  কফি আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়ন সহ - দক্ষিণ এশিয়ায় ঘটমান - মিয়ানমার সরকার ও সেনাবাহিনীর বর্বর-জাতি-বিদ্বেষমূলক অমানবিক ঘটনার বিরুদ্ধে সারা পৃথিবীকে বাংলাদেশের পাশে দাঁড়াবার আহবান সম্বলিত ব্যানার ফেষ্টুন ও পোষ্টার বহন করা হয়।

বিক্ষোভ শেষে  আজিজুল মালিক এবং নাসির উদ দুজা সকলকে ধন্যবাদ জানিয়ে বিক্ষোভের সমাপ্তি ঘোষণা করেন এবং পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন। 

বিক্ষোভ সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ ও প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ (পিডিআই) সহ   বিভিন্ন বামপন্থী দলের স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন। এছাড়াও বিশিষ্ট কবি আসাদ চৌধুরী, আব্দুল আউয়াল সহ  উদীচী, বাচনিক, এবাকান সহ বিভিন্ন সংস্কৃতিক সংগঠন, সাংবাদিক, শিক্ষাবিদ এবং পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।  


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান