গণতন্ত্রহীনতা অপশাসন ও দুর্নীতিকে বিস্তৃত করে : রাষ্ট্রপতি

Tue, Oct 10, 2017 1:48 PM

গণতন্ত্রহীনতা অপশাসন ও দুর্নীতিকে বিস্তৃত করে : রাষ্ট্রপতি

আশরাফুল ইসলাম/রফিকুল হায়দার টিটু, মানবজমিন: রাষ্ট্রপতি  মো. আবদুল হামিদ বলেছেন   গণতন্ত্র ও উন্নয়ন একে অপরের পরিপূরক। গণতন্ত্র উন্নয়নকে বেগবান করে। আর  গণতন্ত্রহীনতা অপশাসন ও দুর্নীতিকে বিস্তৃত করে। এতে সামাজিক শৃঙ্খলা বিনষ্ট হয়। তাই সমাজের প্রতিটি স্তরে গণতন্ত্রের চর্চা বাড়াতে হবে।

মঙ্গলবার বিকালে কটিয়াদী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রেসিডেন্ট এসব কথা বলেন।ঢাকার দৈনিক মানবজমিন এই সংবাদ দিয়েছে।

প্রেসিডেন্ট বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে হবে এবং এসব প্রতিষ্ঠানের কার্যক্রমে জনগণের সক্রিয় অংশগ্রহণ বাড়াতে হবে। উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে জনগণের মতামতকে প্রাধান্য দিতে হবে। তাহলেই উন্নয়ন হবে সার্বজনীন এবং জনগণ এর সুফল পাবে।

 তিনি বলেন, তৃণমূল পর্যায়ে গণতন্ত্রকে সুদৃঢ় করতে জনপ্রতিনিধিদের দায়িত্ব যেমন অপরিসীম তেমনি জনগণের দায়িত্বও কোন অংশে কম নয়। কারণ জনগণই তাদের ভোটাধিকারের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করে। তাই নির্বাচনের সময় যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে। মানি, মাসল ও পাওয়ার যাতে নির্বাচন ও গণতন্ত্রকে প্রভাবিত করতে না পারে, সে লক্ষে সকলকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকতে হবে।

বিস্তারিত পড়তে এইখানে ক্লিক করুন


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান