বিদেশি শিক্ষার্থীদের প্রভিন্সিয়াল সরকারের স্বাস্থ্যসেবার আওতাভূক্ত করলো নিউ ব্রান্সউইক

Mon, Oct 9, 2017 9:36 PM

বিদেশি শিক্ষার্থীদের প্রভিন্সিয়াল সরকারের স্বাস্থ্যসেবার আওতাভূক্ত করলো নিউ ব্রান্সউইক

নতুনদেশ ডটকম: বিশ্বের বিভিন্ন দেশ থেকে পড়তে আসা বিদেশি শিক্ষার্থীদের প্রভিন্সিয়াল স্বাস্থ্যসেবার অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত নিয়েছে নিউব্রান্সউইক প্রভিন্সিয়াল সরকার।

নিউ ব্রান্সউইকের পোষ্ট সেকেন্ডারি এডুকেশন মিনিষ্টার রজার মিলানসন এই ঘোষনা দিয়ে বলেছেন, সরকারের এই সিদ্ধান্তের ফলে নিউ ব্রান্সউইকে পড়তে আসা বিদেশি শিক্ষার্থীদের চিকিৎসা বাবদ পকেট থেকে অর্থ ব্যয় করতে হবে না।

 তিনি বলেন, বিদেশি শিক্ষার্থীদের নিউ ব্রান্সউইকের কলেজ বিশ্ববিদ্যালয়ের প্রতি আগ্রহী করে তোলা এবং তাদের সেখানে ধরে রাখার ক্ষেত্রে এই উদ্যোগ ভূমিকা রাখবে।

নিউ ব্রান্সউইকের কোনো কলেজ বিশ্ববিদ্যারয়ে পূর্ণকালীন শিক্ষার্থী হিসেবে পোষ্ট সেকেন্ডারি কোর্সে অধ্যয়নর সকল বিদেশি শিক্ষার্থীই প্রভিন্সিয়াল সরকারের স্বাস্থ্যসেবার সুযোগ পাবেন। পূর্ণকালীন শিক্ষার্থীদের স্ত্রী বা স্বামী এবং তাদের উপর নির্ভরশীল পরিবারের সদস্যরাও এই স্বাস্থ্যসেবার আওতাভূক্ক হবেন।

বর্তমানে কেবলমাত্র স্থায়ী বাসিন্দা এবং নাগরিকরাই প্রভিন্সিয়াল সরকারের স্বাস্থ্যসেবার সুযোগ পান। বিদেশি শিক্ষার্থীদের বেসরকারি ইন্সুরন্সের উপর নির্ভর করতে হয়, যাতে তাদের ন্রূনতম ১ হাজার ডলার পকেট থেকে ব্য য় করতে হয়।  নতুন এই সিদ্ধান্তের ফলে  পড়তে আসা বিদেশি শিক্ষার্থীদের চিকিৎসা তথ্যা স্বাস্থ্যসেবার জন্য বেসরকারি ইন্সুরেন্সের শ্মরণাপন্ন হতে হবে না।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান