সিরিজটায় যতোটা হারলো বাংলাদেশ তারচে' বেশি হারালো

Sun, Oct 8, 2017 7:37 AM

সিরিজটায় যতোটা হারলো বাংলাদেশ তারচে' বেশি হারালো

ফরহাদ টিটো: সাউথ আফ্রিকার সংগে এই টেস্ট সিরিজটায় যতোটা হারলো বাংলাদেশ তারচে' বেশি হারালো । এই হারানো প্রতিপক্ষকে না, অদুর অতীতে নিজের পাওয়া সাফল্যের আনন্দ ও আত্মবিশ্বাসকে ।

টসে জিতেও নেগেটিভ মাইন্ডসেট, অভিজ্ঞ ব্যাটসম্যানদের টেস্ট খেলার স্কিল, টেকনিক, সংযম ভুলে যাওয়া... সত্যিই বিস্ময়কর !

সিরিজ হারাটা মোটেও অপ্রত্যাশিত ছিলো না তবে প্রচন্ড অপ্রত্যাশিত ছিলো এইভাবে আত্মসমর্পণ ! যে পিচে স্বাগতিকদের অদু-মদু-যদুও সেঞ্চুরি মারতে পারে সেই পিচে দাঁড়াতেই পারে না আমাদের অভিজ্ঞ স্পেশালিষ্ট ব্যাটসম্যানরা ।

আমরা আসলে গত বছর দুয়েক টেস্ট ক্রিকেট নিয়ে দেখতে থাকা আমাদের স্বপ্নটাকে আপাতত হারিয়ে ফেললাম ।

এরপর কবে আবার টেস্টের মতোই টেস্ট খেলতে পারবে আমাদের দল জানিনা তবে সেই আশায় থাকলাম ।

আর... প্লিজ বলবেন না, ড্রেসিং রুমে, ক্রিকেট বোর্ডের ভিতরে সন্দেহজনক, অশুভ কিছু ঘটছে বলেই এমন হচ্ছে !

এইসব ফালতু কথা, প্লেয়ারদের চামড়া বাঁচানোর জন্য এগুলো খোঁড়া যুক্তি ।

ব্যাটসম্যান হয়ে আপনি যখন সোজা আসতে থাকা বলের বিহাইন্ড দ্য লাইনে না গিয়ে দূরে দাঁড়িয়ে খোঁচা মারবেন, হাল্কা-পাতলা বাউন্সারকে মনে করবেন মিসাইলের মতো ভয়ংকর কিছু.. Duck না করে অথবা সরার চেষ্টা না করে ব্যাট-গ্লাভস দিয়ে মুখ বাঁচাতে চাইবেন অথবা দলের বিপর্যয়েও ধৈর্য্য না ধরে ফ্রি স্টাইলে ব্যাট চালাতে থাকবেন তখন গিরিংগীহীন, শান্তিময় পৃথিবীর সেরা ম্যানেজমেন্টের অধীনে খেলার সুযোগ পেলেও কাজ হবে না... দলের বারোটা আপনি বাজাবেনই !

মনে রাখবেন,দুই টেস্টে আমাদের চার ইনিংসে তিনবার মুড়ির মতো উইকেট পড়ার পিছনে যতটা দায়ী আফ্রিকানদের ভালো বোলিং তারচে' অনেক অনেক বেশি আমাদের ব্যাটসম্যানদের অ-টেস্ট টাইপ দায়িত্বহীন ব্যাটিং । আত্মবিশ্বাসহীন ক্যাপ্টেন্সি আর শাদামাটা বোলিং অ্যাটাক আসবে তারপর ।

খ্যাতনামা ক্রীড়া সাংবাদিক ফরহাদ টিটোর ফেসবুক পোষ্ট  


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান