লিসবনের কাউন্সিল নির্বাচনে বাংলাদেশির জয়

Tue, Oct 3, 2017 2:02 PM

লিসবনের কাউন্সিল নির্বাচনে বাংলাদেশির জয়

রনি মোহাম্মদ (লিসবন), পর্তুগাল : পর্তুগালের রাজধানী লিসবনের স্থানীয় কাউন্সিলের নির্বাচনে সোশ্যালিস্ট পার্টির হয়ে কাউন্সিলর পদে জয়ী হয়েছেন প্রবাসী বাংলাদেশি রানা তাসলিম উদ্দিন। গত ১ অক্টোবর রোববার এই নির্বাচন অনুষ্ঠিত হয়। বাংলাদেশি অধ্যুষিত সান্তা মারিয়া মাইওরে থেকে তিনি দ্বিতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৩ সালে প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে একই আসন থেকে তিনি কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

১৯৯০ সাল থেকে লিসবনে বসবাস করছেন রানা তাসলিম উদ্দিন। তিনি মূলধারার রাজনীতিতে জড়িত ও পর্তুগাল সোশ্যালিস্ট পার্টির সদস্য। এ ছাড়া পর্তুগালের বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন, পর্তুগাল ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন, অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) ও লিসবনের বাংলাদেশ ইসলামিক সেন্টারের সঙ্গেএ তিনি জড়িত।

নির্বচনে বিজয়ের পর তিনি প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের সহযোগিতা, দোয়া আর ভালোবাসায় দুর্গম পথ অতিক্রম করা সম্ভব হয়েছে এবং দ্বিতীয় মেয়াদে আবার কাউন্সিলর নির্বাচিত হয়েছি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান