মেয়েটাকে  নিয়ে এই সামাজিক নোংরামি কেন?

Tue, Oct 3, 2017 9:22 AM

মেয়েটাকে  নিয়ে এই সামাজিক নোংরামি কেন?

শেখ শামসুন্নাহার ইতি : "১৬ বছরের এক টা মেয়ে কে জোর করে বিয়ে দিলে, সেই বাল্য বিবাহ নিয়ে কোন ট্রল হয়না, হাসাহাসি হয়না, কোন শাস্তি হয় না । কিন্তু , সেই মেয়ে টা যখন সেই বাল্যবিবাহ মেনে না নিয়ে ঘুরে দাড়াতে চায়, তখন তাকে নিয়ে কেন এত ট্রল হবে" ? - এই কথাটা " জান্নাতুল নাঈম ( পদক হারানো সুন্দরী " মিস বাংলাদেশ) এর।

আমাদের সমাজে মেয়ে মানেই, মাথা নিচু করে বেঁচে থাক । ছেলেদের সাত খুন মাফ, কিন্তু মেয়ে হলে রক্ষা নাই। বুঝলাম মেয়ে টা দোষ করেছে , তার ডিভোর্সের কথা গোপন করে। কিন্তু, কেন করেছে ? আমরা কি একটা বারও ভেবে দেখেছি?

আমাদের রাষ্ট্র , সমাজ, পরিবার কি এই জন্য দায়ী নয়। যারা টিভি তে , মিডিয়াতে কাজ করেন , তাদের ফেসবুক ফ্যান পাইজে তাকানো যায় না ; ভয়ঙ্কর কুৎসিত ভাবে সব কমেন্ট করা হয় ।

এমন কি , Womenchapter এর এডিটর কেও মুক্তি দেয় না... শুধু মাত্র নারী বলে। এই বিকৃত মানসিকতা , বীভৎস আচরন , আমাদের সমাজের নৈতিক অবক্ষয় ছাড়া আর কি?

আমি দেখছি এই মেয়েটার অসীম সাহস, কেমন করে বাল্যবিবাহের কাছে হার না মেনে বরং জীবনের এতটা পথ যুদ্ধ করে এতোদূর এসেছে। আমি জান্নাতুল নাঈম এর এই ঘুরে দাড়ানোর লড়াই টাকে শ্রদ্ধা করি।

মিডিয়াতে যখন কোন নায়িকা আসে , পুরোনো নায়িকাদের নিয়ে আমরা অনেক প্রশংসা  করি। কিন্তু, তাদের অনেকের জীবনেই তো অনেক গল্পো আছে, কোথায় আগের দিনে তো এত কুৎসা হতো না।

আমি আবারো বলছি, এই মেয়েটা ভুল করেছে । কিন্তু, এই সমাজ, পরিবারই তো এই সব ভুলের জন্ম দেয়...

আজকে অনেক মেয়ের পরিবার মেয়ে কে সমর্থন করে সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে, তখন আমরা সেই মেয়েকে , তার পরিবারকে অনেক প্রশংসা করি। যখন এই মেয়েটার সাথে কেউ নেই। হাজারো বাধায় যার পথ চলা, তখন তার দোষ দেওয়া যত সহজ ; তার লড়াইটাকে শ্রদ্ধা করা কি খুব কঠিন ? তার দোষের শাস্তি তো সে পেয়েছেই, তার পদক কেড়ে নেওয়া হয়েছে। তবে তাকে নিয়ে এই সামাজিক নোংরামি কেন? এতে আমরা কি খুব বড় হচ্ছি ?

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান