কানাডার এডমন্টনে উৎসবের ভীড়ে গাড়ি: প্রধানমন্ত্রী বলছেন ‘সন্ত্রাসী হামলা’

Sun, Oct 1, 2017 10:39 AM

কানাডার এডমন্টনে উৎসবের ভীড়ে গাড়ি: প্রধানমন্ত্রী বলছেন ‘সন্ত্রাসী হামলা’

নতুনদেশ ডটকম: কানাডার এডমন্টনে উৎসবে আসা মানুষের উপর গাড়ি  তুলে দেওয়ার চেষ্টা করেছিলো তরুন। পুলিশের ব্যারিকেড ভেঙ্গে গাড়িটি ভেতরে ঢুকে যায়।  কিন্তু সেটি গিয়ে ধাক্কা খায় পুলিশেরই আরেকটি গাড়ির সাথে। চালক পুলিশ অফিসারকে ছুরি মেরে পালিয়ে যায়। ঘটনায় পুরো শহরে আতংক ছড়িয়ে পরে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক বিবৃতিতে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ‘এটিকে  ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছেন। তবে স্থানীয় পুলিশ বলছে, তারা ঘটনায় জড়িত থাকার সন্দেহে একজনকে গ্রেফতার করেছে। প্রথমটায় তাদের মনে হয়েছিলো এটি নিছক এক ব্যক্তির ঘটনা। তবে এখন মনে হচ্ছে এটি সংঘবদ্ধ একটি আক্রমনের চেষ্টা।

পুলিশ বলছে, তারা এখনি গ্রেফতার হওয়া ব্যক্তি সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করবে না। জাতীয় নিরাপত্তার প্রশ্নে প্রয়োজন হলে তার নাম প্রকাশ করা হবে।

পুলিশ এবং সংশ্লিষ্টগুলো সূত্রগুলো জানায়, শনিবার রাতে এডমন্টনের  কমনওয়েলথ স্টেডিয়ামে  এস্কিমো সিএফএল ফুটবল টূর্ণামেন্ট দেখতে স্টেডিয়াম এবং আশপাশের এলাকায় প্রচুর জনসমাগম হয়। একই সাথে ছিলো কানাডার সেনাবাহিনীর সদস্যদের ‘অ্যাপ্রিসিয়েশন নাইট”।

জানা যায়, সেনা বাহিনীর সি এফ -১৮ ফাইটার জেটের ‘ফ্লাইপাষ্ট’ এবং ডিফেন্স স্টাফ প্রধান জেনারেল জনাথন ভ্যান্স এর টস মাধ্যমে শুরুর পরপরই বাইরে হট্টগোল শোনা যায়।

পুলিশ জানায়,শাদা রঙের একটি  শেভি ম্যালিবু অস্বাভাবিক দ্রুত গতিতে এসে পুলিশের ব্যারিকেডকে আঘাত করে। এই সময় ব্যারিকেডটি ভেঙ্গে সেখানে কর্মরত পুলিশ কনস্টেবলকে আঘাত করে। কনস্টেবল প্রায় ৫ মিটার উপর দিয়ে ছিটকে পরেন। গাড়িটি দ্রুত গিয়ে সামনে থাকা আরেকটি পুলিশ ক্র্যুজারের উপর ওঠে যায়। চালক গাড়ি থেকে নেমেই একজন পুলিশকে ছুরিকাঘাত করে দ্রুত পালিয়ে যায়।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান