ইকুফ্যাক্স এর হ্যাকিং এ ক্ষতিগ্রস্থ কানাডীয়ানদের তথ্য জানা যাচ্ছে না!

Wed, Sep 13, 2017 7:24 AM

ইকুফ্যাক্স এর হ্যাকিং এ ক্ষতিগ্রস্থ কানাডীয়ানদের তথ্য জানা যাচ্ছে না!

নতুনদেশ ডটকম: ক্রেডিট রেটিং কোম্পানি ইকুফ্যাক্স এর ডাটা হ্যাকিং এ কতোজন কানাডীয়ানের কি ধরনের  তথ্য খোঁয়া গেছে তা জানা যাচ্ছে না। ইকুফ্যাক্সও এই ব্যাপারে মুখ খুলছে না।

গত বৃহস্পতিবার ইক্যুফ্যাক্স ঘোষনা করে তাদের ১৪৩  মিলিয়ন গ্রাহকের ব্যক্তিগত গোপনীয় তথ্যাদি খোঁয়া গেছে। তাদের মধ্যে কিছু কানাডীয়ান এবং বৃটিশ নাগরিকদের তথ্যও রয়েছে

পরদিনই (শুক্রবার) কানাডার প্রাইভেসি কমিশন কতোজন কানাডীয়ানের ব্যক্তিগত তথ্য চুরি গেছে সে ব্যাপারে বিস্তারিত তথ্য চায় ইকুফ্যাক্স এর কাছে। কিন্তু ইকুফ্যাক্স কানাডা বলেছে, তাদের মূল কোম্পানি যে ঘোষনা দিয়েছে তার বাইরে নতুন করে তাদের কিছুই বলার নাই। ইকুফ্যাক্স বলেছে তারা কানাডীয়ান নিয়ন্ত্রক  সংস্থার সাথে এই ব্যাপারে কাজ করবে।

খ্যাতনামা ক্রেডিট রেটিং কোম্পানি ইকুফ্যাক্স গত ২৯ জুলাই তাদের তথ্য ভান্ডার হ্যাক হয়েছে বলে নিশ্চিত হয়। কিন্তু গত বৃহস্পতিবারের (৭ সেপ্টেম্বর)  আগে তারা সেটি প্রকাশ করেনি।

প্রসঙ্গত, ইকুফ্যাক্স এর তথ্যের  উপর ভিত্তি করে ব্যাংকসহ  কানাডার ঋনদাতা কোম্পানিগুলো নাগরিকদের বাড়ীর মর্টগেজ, গাড়ির ঋন  এবং ক্রেডিট কার্ড অনুমোদনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান