বিজ্ঞান ও সংস্কৃতি দুটোই আমাদের প্রয়োজন : শিক্ষামন্ত্রী

Sat, Jul 29, 2017 9:40 PM

বিজ্ঞান ও সংস্কৃতি দুটোই আমাদের প্রয়োজন : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সুস্থ ও উন্নত সংস্কৃতির মধ্যে ছেলে-মেয়েদের বড় করার পাশাপাশি বিজ্ঞান চর্চা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, বিজ্ঞান ও সংস্কৃতি দুটোই আমাদের প্রয়োজন।
মন্ত্রী গতকাল রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল মিলনায়তনে দৈনিক সমকাল ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) আয়োজিত ৫ম জাতীয় স্কুল বিজ্ঞান প্রতিযোগিতা ২০১৭-এর চুড়ান্ত পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
নুরুল ইসলাম নাহিদ বলেন, বাংলাদেশে শিক্ষায় অগ্রগতির ফলে তা নারীর ক্ষমতায়নে ভূমিকা রাখছে। আমাদের নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা এখন সবক্ষেত্রে সমানভাবে এগিয়ে যাচ্ছে। এটা একটি বড় অগ্রগতি।
তিনি বলেন, নতুন প্রজন্মকে নেতৃত্ব দেয়ার যোগ্য করে গড়ে তুলতে হবে। আমরা ভাল মানুষ তৈরি করতে চাই। দেশপ্রেমে উজ্জীবিত নৈতিক মুল্যবোধ সম্পন্ন মানুষ তৈরি করতে হবে।
গভর্ণমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিজ্ঞান-লেখক ড. রেজাউর রহমান, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান, বিএফএফ-এর নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী এবং সমকালের ফিচার সম্পাদক মাহবুব আজিজ বক্তৃতা করেন।
উল্লেখ্য, বিতর্ক প্রতিযোগিতায় রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম স্থান এবং সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় দ্বিতীয় স্থান লাভ করে।
পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান লাভকারী চারটি দলকে পুরস্কৃত করা হয়।
বিতর্ক প্রতিযোগিতায় ৬৪টি জেলা থেকে ৫২০ স্কুল বিভিন্ন পর্যায়ে অংশ নেয়।

:বাসস


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান