বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ই-টিকেট চালু

Sat, Jul 29, 2017 9:25 PM

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ই-টিকেট চালু

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিগগিরই ই-টিকেট (ইলেকট্রনিক টিকেট) চালু করা হচ্ছে। এতে করে রোগীদের সময় সাশ্রয় হবে ও লাইনে দাঁড়িয়ে টিকেট ক্রয়ের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে। রোগীরা প্রয়োজনমতো আগাম টিকেট ক্রয় করে চিকিৎসাসেবা নিতে পারবেন।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ই-টিকেট চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
ই-টিকেট চালুর বিষয়টি সার্বক্ষণিক তত্ত্বাবধান করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল-এর পরিচালক এ আর আজিমুল হক রায়হান।
আইটি সেল-এর পরিচালক জানান, শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বৈকালিক স্পেশালাইজড আউটডোরে ই-টিকেট চালু করা হবে। প্রতিদিন স্পেশালাইজড আউটডোরে ছয় শতাধিক রোগী বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করছেন। ই-টিকেট চালু হলে রোগীদের লাইনে দাঁড়িয়ে টিকেট ক্রয়ের দুর্ভোগ কিছুটা হলেও কমবে। পরবর্তী সময়ে সকালের বহির্বিভাগেও ই-টিকেট চালু করা হবে। বর্তমানে সকালের বহির্বিভাগে পাঁচ সহ¯্রাাধিক রোগী লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করছেন।
তিনি জানান, আগামী মাসে ই-টিকেট চালুর চেষ্টা চলছে।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ই-টিকেট চালুর বিষয়ে আজ সকালে উপাচার্যের কার্যালয়ে ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল-এর উদ্যোগে একটি ডেমোনেসট্রেশনের আয়োজন করা হয়। সেখানে আইটি সেল পরিচালক এ আর আজিমুল হক রায়হান ই-টিকেট কার্যক্রম কিভাবে বাস্তবায়ন করা হবে এবং এ কার্যক্রমের অগ্রগতিসমূহ বিস্তারিত তুলে ধরেন এবং উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানকে এ ব্যাপারে অবহিত করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল্লাহ আল হারুন, ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল-এর পরিচালক এ আর আজিমুল হক রায়হান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
এ আর আজিমুল হক রায়হান জানান, ই-টিকেট চালু হলে রোগীরা কম্পিউটার, ল্যাপটপ, মোবাইলের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে গিয়ে ই-টিকেট বাটনে ক্লিক করে সহজেই রেজিস্ট্রেশন করে এবং মোবাইল ব্যাংকিং (বিকাশ)-এর মাধ্যমে নির্ধারিত টাকা জমা দিয়ে মোবাইলে প্রাপ্ত এসএমএস-এর মাধ্যমে তারা এ সেবাটি নিতে পারবেন।

:বাসস


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান