মহিলা আওয়ামী লীগ কানাডার বিজয় দিবস উদযাপন  

Sun, Dec 27, 2020 1:15 AM

মহিলা আওয়ামী লীগ কানাডার বিজয় দিবস উদযাপন  

বাংলাদেশের মহান বিজয় দিবস  উপলক্ষে  গত শনিবার  বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ ক্যানাডা সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে।বাংলাদেশ, আমেরিকাসহ কানাডার বিভিন্ন শহরের নেতৃবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এরপর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ,১৫ আগস্ট নিহত জাতির জনকের পরিবারের সদস্য, শহীদ মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতা ও ২১ আগস্ট বোমা হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান।বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ লীগের সহ-সাধারন সম্পাদক শীরিন রুখসানা, সাহিদা আক্তার দিপ্তী সাবেক এমপি বর্তমান সভানেত্রী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ মহানগর উত্তর, মোস্তফা কামাল সভাপতি অন্টারিও আওয়ামী লীগ কানাডা।

জুম লাইভে অনুষ্ঠিত এই ভার্চুয়ার আয়োজনের সভাপতিত্ব করেন কানাডা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা আক্তার জানু।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তাজুল ইসলাম কানাডা আওয়ামী লীগ।

সভায় বক্তারা বলেন, প্রবাসে জননেত্রীর (শেখ হাসিনা) সৈনিকরা যেকোনো জাতীয় বিষয়ে তার নির্দেশনা পালনে ঐক্যবদ্ধ। সকল প্রবাসী নেতা নেত্রীর দাবী ছিলো বঙ্গবন্ধুর খুনী নূর চৌধূরীকে দেশে ফিরিয়ে নিয়ে অচিরে বিচারের আওতায় আনার।

আলোচক বৃন্দ বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে আলোচনা করেন।হাইকমিশনার ড. খলিলুর রহমান তার বক্তব্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে এক হয়ে কাজ করার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। তিনি দৃঢতার সাথে আরো বলেন যে তাঁর ক্যানাডা দূতাবাসে দায়িত্ব  পালনকালীন সময়ে তিনি নূর চৌধূরীকে দেশে ফিরিয়ে নেওয়া সহ যারা কানাডার মাটিতে বসে দেশের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদেরকে আইনের আওতায় আনার বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেন। ক্যানাডার সকল বাঙালীর সহযোগীতা তিনি কামনা করেন এসকল দেশদ্রোহী আর এদের মদতদাতাদের চিহ্নিত  করার জন্য।

বিজয়ের অনুষ্ঠানে অংশ গ্রহন করেন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, সৈয়দ আব্দুল গাফফার, অন্টারিও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, অন্টারিও আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাসুদ আলী লিটন ।দীর্ঘ চার ঘন্টার এই অনুষ্টানের উপস্থাপনায় ছিলেন- ছিলেন ফারহানা পল্লব।

স্বরচিত কবিতা আবৃত্তি করেন ক্যালিফোর্নিয়া মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শাহানা পারভীন আরো ছিলেন কানাডা মহিলা আওমীলীগ লীগের সহ সভা নেত্রী মৌসুমি হোসেন, নিউজার্সি মহিলা আওয়ামী লীগের সভানেত্রী   ফেরদৌসি রুবি,রীনা সিকদার,ক্যালগেরী মহিলা আওয়ামী লীগ নেত্রী ইফাত জাহান চৌতী,নাসরীন খান সহ আরো অনেকে।সঙ্গীত পরিবেশ করেন- ফারহানা পল্লব,সুনিতি সরদার, কানাডা মহিলা আওয়ামী লীগের সহ সভানেত্রী দীনা সাঈদ,কাশফিয়া ও কানাডা মহিলা আওয়ামী লীগের সহ সভানেত্রী মৌসুমি হোসেন।

আনন্দের  সাথে সবাই অনুষ্ঠানটি উপভোগ করেন।  অবশেষে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন সভাপতি হাসিনা আক্তার জানু। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান