কানাডায় ’বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’ এর কার্যক্রম শুরু

Fri, May 1, 2020 12:09 PM

কানাডায় ’বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’ এর কার্যক্রম শুরু

নতুনদেশ ডটকম : কানাডার অন্টারিও প্রদেশে বাংলাদেশী মুসলিম সম্প্রদায়ের সদস্যদের ফিউনারেল প্রক্রিয়া বা দাফন কার্য সহজ করতে “বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস” নামে একটি অলাভজনক সেবামূলক সংগঠন অন্টারিওতে তাদের কার্যক্রম শুরু করেছে।

সংগঠনটির আনুষ্ঠানিক কার্যক্রমের ঘোষণা দিয়ে সংগঠনটির পরিচালক মিডিয়া এন্ড কমিউনিকেশন মোঃ হানিফ বলেন, "অন্টারিওতে বাংলাদেশী কানাডিয়ান মুসলিমদের পরামর্শ ও চাহিদার ভিত্তিতে “বাংলাদেশ মুসলিম ফিউনারেল সারভিসেস তার সদস্যদের দ্বারা পরিচালিত হবে। এটি একটি  কানাডিয়ান ফেডারেলি  ইনকর্পোরেটেড সংগঠন। সংগঠনটির কোন সদস্য মারা গেলে তাঁর দাফনের খরচ সহ অন্যান্য  সকল বিষয় গুলো মসজিদের সাথে সমন্বয় করে মৃতের পরিবারের জন্যে কাজটি বিধিসম্মত ও সহজভাবে সম্পন্ন করার লক্ষ্য নিয়েই এই সংগঠনের জন্ম হয়েছে"।

সংগঠনের সাথে যুক্ত প্রতিটি সদস্যই স্বেচ্ছাশ্রমের বিনিময়ে কমিউনিটির জন্যে এই অত্যাবশকীয় সেবা প্রদান করবেন। কানাডায় ফিউনারেল খরচ বেশ ব্যয়বহুল এবং দিন দিন তা বাড়ছে। “বাংলাদেশ মুসলিম ফিউনারেল সারভিসেস” এর সদস্য হয়ে যে কেউ তার বা তার পরিবারের প্রয়োজনের সময় এই সংগঠনটি থেকে আর্থিক এবং অন্যান্য লজিস্টিক সহযোগিতা পেয়ে থাকবেন।। 

 “বাংলাদেশ মুসলিম ফিউনারেল সারভিসেস” ধীরে ধীরে সকল প্রভিন্স গুলোতে তাদের কার্যক্রম সম্প্রসারণ করার  আশা ব্যাক্ত করেছে। সংগঠনের সাথে ইতোমধ্যে যুক্ত হওয়া সকল স্বেচ্ছাসেবক ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে জনাব হানিফ বলেন, "সদস্য ও স্বেচ্ছাসেবীরাই  এই সংগঠনটির  প্রাণশক্তি"

সংগঠনটির সেবা পেতে তাদের ওয়েব সাইটে (www.bmfs.ca) গিয়ে সদস্য ফর্ম  পূরণ করে আগ্রহীরা সদস্য হতে পারেন।  সংগঠনটি সম্পর্কে অথবা ফিউনারেল বিষয়ে বিস্তারিত জানতে সংগঠনটির ওয়েব সাইট www.bmfs.ca অথবা মোঃ হানিফ, পরিচালক, মিডিয়া এন্ড কমিউনিকেশন, বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস,ফোন: ৬৪৭-৬৮০-৯৪২০, ইমেইল:  info@bmfs.ca ঠিকানায় যোগাযোগ করা যেতে পারেন। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান