নিউইয়র্ক রাজ্যের পাঁচ সিনেটর বাংলাদেশে যাবেন, কিন্তু রাষ্ট্রের খরচে কেন?

Fri, Oct 18, 2019 9:18 AM

নিউইয়র্ক রাজ্যের পাঁচ সিনেটর বাংলাদেশে যাবেন, কিন্তু রাষ্ট্রের খরচে কেন?

শহিদুল ইসলাম: নিউইয়র্ক অঙ্গরাজ্যের পাঁচজন সিনেটরকে বাংলাদেশে অতিথি করে নিয়ে গেলে কার বা কাদের লাভ তা বিবেচনা করা দরকার। এই পাঁচজন রাজ্য সিনেটরের যুক্তরাষ্ট্রের জাতীয় রাজনীতিতে তেমন কোনো ভূমিকা নেই। এমনকী ট্রাম্প প্রশাসনেও তাদের কথা বলার কোনো রকম সুযোগ নেই। কে বা কাদের পরামর্শে পাঁচজন রাজ্য সিনেটরকে বাংলাদেশে রাষ্ট্রীয় অতিথি করে নেওয়া হচ্ছে তা বোধগম্য নয়।

 

সরকার প্রধানের কাছে বাহবা নেওয়ার জন্য সরকারে ঘাপটি মেরে থাকা একটি মহল এবং নিউইয়র্কে সরকাবিরোধী একটি কুচক্রি মহলের যোগসাজসে রাজ্যসভার পাঁচজন সদস্যকে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছে।

 

নিউইয়র্ক রাজ্যের পাঁচজন সিনেটর বাংলাদেশ ভ্রমণে যেতেই পারেন। তাদের রাষ্ট্রীয় অতিথি করে সম্মানও জানানো যায়। তাই বলে রাষ্ট্রীয় খরচে কেন? কী কারণে? কীসের স্বার্থে? বাংলাদেশের কী অঢেল(!) টাকা, এ কারণে?

 

যেমন- ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যসভার পাঁচজন সদস্য যেমন বাংলাদেশ-ভারত সম্পর্কের ক্ষেত্রে কোনো ভূমিকা রাখতে পারেন না। একইভাবে নিউইয়র্কের এই পাঁচজন সিনেটরও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের জন্য কল্যাণকর কিছুই করতে পারবেন না। বরং প্রবাসী বাংলাদেশিদের ভোটে তাদের বাক্স ভরে। কিন্তু সে তুলনায় বাংলাদেশিরা তাদের কাছ থেকে কিছুই পায় না।

লেখকের ফেসবুক পোষ্ট


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান