অপি করিমের চোখের কোনায় চিক চিক করে ওঠলো এক ফোটা জল

Mon, Sep 23, 2019 1:16 AM

অপি করিমের চোখের কোনায় চিক চিক করে ওঠলো এক ফোটা জল

নতুনদেশ ডটকম:চোখটা কেমন ছলছল করে উঠলো অপি করিমের। আলগোছে চোখ মুছলেন তিনি। চোখের কোনায় চিক চিক করে ওঠা  এক ফোটা জলের মধ্যেই যেনো একটা স্বপ্ন জ্বলজ্বল করে উঠলো। - না , এটি কোনো নাটকের দৃশ্য নয়।  টরন্টোয় একটি শহীদ মিনার নির্মানের  জন্য তহবিল সংগ্রহের জন্য আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা করতে উঠে এভাবেই আবেগ প্রবন হয়ে উঠেছিলেন অভিনেত্রী  অপি করিম ।

টরন্টোর কেনেডি কনভেনশন সেন্টারে আয়োজিত গালা ডিনার পার্টিতে আমন্ত্রিত হয়ে এসেছিলেন অভিনেতা আফজাল হোসেন এবং অপি করিম। টরন্টো কানাডা কালচারাল নেট্ওয়ার্কের (টিডিসিএন)  আমন্ত্রনে একটি অনুষ্ঠানে যোগ দিতে কানাডায় আসা দেশের এই দুই খ্যাতিমান অভিনেতা যোগ দিয়েছিলেন শহীদ মিনারের তহবিল সংগ্রহে আয়োজিত ডিনার পার্টিতে ।মূলত: টিডিসিএনই তাদের নিয়ে যায় এই অনুষ্ঠানে। এতে আফজাল হোসেন সংক্ষিপ্ত বক্তৃতা করেন।

অপি করিম মঞ্চে এসেই ইংরেজীতে বক্তৃতা শুরু করেন। ‘ক্যান আই সিং’- সম্ভাষন জানিয়েই  দর্শকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়েন তিনি। অপি করিম শুরু করেন- ’মোদের গরব মোদের আশা’। পুরো হল গাইতে শুরু করেন তার সাথে।সেই দিকে বিস্ময় নিয়ে তাকিয়ে থাকেন এই অভিনেত্রী। তার চোখমুখ উজ্জল হয়ে ওঠে।

’আমি এই কমিউনিটিকে স্যলুট জানাই’- অপি করিম বলতে শুরু করেন, ‘আপনারা একদিন একটি শহীদ মিনারের স্বপ্ন দেখেছিলেন, এখন পুরো কমিউনিটি সেই স্বপ্ন বাস্তবায়নের মাত্র দুই কদম পেছনে আছে।’

তিনি বলেন, এখানে বসে বসে আমি সবার বক্তৃতা শুনছিলাম  আর স্বপ্নের জাল বুনছিলাম,যেদিন শহীদ মিনারটা হয়ে যাবে, আমিও একদিন এই শহীদ মিনারে দাড়িয়ে আপনাদের সাথে সমস্বরে গান গাইবো। ‘ এই টুকু বলেই তিনি দর্শকদের দিকে তাকান। ‘আমি কি গাইতে পারি?’- দর্শকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। দর্শকদের সম্মতি পেতেই আবার শুরু করেন- ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো, একুশে ফ্রেব্রুয়ারি..’। পুরো হল গাইতে থাকে গানটা। দর্শকদের দিকে পলকহীন তাকিয়ে থাকে অপি করিমের স্বপ্নালু  চোখ, চোখের কোনাটা চিক চিক করে ওঠে তার।  হাত দিয়ে চোখ মুছেন তিনি। মঞ্চ থেকে  যখন নেমে আসেন তখনো তাঁর চোখের কোনায় চক চক করা জল।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান