বাংলা ভাষী চ্যানেল নন্দন টিভির প্রশংসায় কানাডার মন্ত্রী বিল ব্লেয়ার

Thu, Sep 19, 2019 12:52 AM

বাংলা ভাষী চ্যানেল নন্দন টিভির প্রশংসায় কানাডার মন্ত্রী বিল ব্লেয়ার

নতুনদেশ ডটকম : নন্দন টিভির নতুন অফিস এবং নির্মানাধীন ষ্টুডিও পরিদর্শন করলেন কানাডার এমপি এবং সীমান্ত নিরাপত্তা ও সন্ত্রাস দমন মন্ত্রী বিল ব্লেয়ার। পরিদর্শন শেষে নন্দন ষ্টুডিওর প্রসংশা করে বিল ব্লেয়ার বলেন, কানাডা প্রবাসী টরন্টোতে বসবাসকারী বাঙ্গালী কমিউনিটির মিলন স্থলে পরিনত হবে নন্দন ষ্টুডিও। নন্দন ষ্টুডিও বাংলা সংস্কৃতি চর্চার কেন্দ্রে পরিনত হবে বলেও প্রত্যাশা বিল ব্লেয়ারের।

বুধবার দুপুরে নির্মানাধীন নন্দন ষ্টুডিও পরিদর্শনে আসেন বিল ব্লেয়ার। নন্দন ষ্টুডিওতে বিল ব্লেয়ারকে স্বাগত জানান নন্দন টিভির সিইও এবং এমডি নীল উৎপল এসময় সঙ্গে ছিলেন পরিচালক দিলারা নাহার বাবু, পরিচালক ইফতেখার হোসেন, অপারেশন কনসালটেন্ট শেখ আদনান, এইচ আর কনসালটেন্ট তারেক মুছা, ম্যানেজার টুম্পা ফেরদৌসি। বিল ব্লেয়ার এ সময় নির্মানাধীন ষ্টুডিও ঘুরে দেখেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। এ সময় তিনি বলেন, টরন্টোতে বাঙ্গালী কমিউনিটির সংস্কৃতি চর্চার কেন্দ্রস্থলে পরিনত হবে এই নন্দন ষ্টুডিওর এটা তিনি প্রত্যাশা করেন। বছরের সব সময় বাঙ্গালীরা নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান করে থাকেন। কিন্তু টরন্টোতে এসব অনুষ্ঠান আয়োজনের ভাল মঞ্চ বা ষ্টুডিও নেই। নন্দন ষ্টুডিও এই শূণ্যস্থান পূরণ করতে সক্ষম হবে বলে মনে করেন মন্ত্রী বিল ব্লেয়ার।

ষ্টুডিও ঘুরে দেখার পরে মন্ত্রী শফিক আহমেদ এর গ্রন্থনা ও উপস্থাপনায় বিশেষ সংলাপে অশংগ্রহন করেন।

সীমান্ত নিরাপত্তা বিষয়ক মন্ত্রী তিনি, তাই স্বভাবতই সীমান্ত নিয়েও কথা বলেন ব্লেয়ার। বৈধ ও অবৈধ উভয় ভাবে কানাডায় শরনার্থী হিসেবে থাকার জন্য বিভিন্ন দেশ থেকে প্রতিদিনই মানুষ কানাডায় প্রবেশ করে। বৈধভাবে প্রবেশকারীদের পাশাপাশি অবৈধভাবে প্রবেশকারীরাও শরনার্থী হিসেবে থাকার অনুমতির জন্য শুনানীর অধিকার ভোগ করে থাকে। এই অধিকার বন্ধ হবে না বলেও জানান বিল ব্লেয়ার।

সম্প্রতি কানাডায় বিশেষ করে টরন্টোতে বন্দুক সন্ত্রাস বা গান ভায়োলেন্স বেড়ে গেছে। কিভাবে সাধারন মানুষের হাতে অবৈধ অস্ত্র আসে, সে প্রসংগে বিল ব্লেয়ার বলেন, প্রথমত যুক্তরাষ্ট্র থেকে সীমান্ত পথে অস্ত্র আসে, দ্বিতীয়ত সন্ত্রাসীরা বৈধ অস্ত্র চুরি করে ব্যবহার করে। এবং তৃতীয়ত অস্ত্রের বৈধ মালিকরা তাদের অস্ত্র গোপনে অবৈধভাবে বিক্রী করে দেন। বিল ব্লেয়ার এ প্রসংগে আরো বলেন, আসন্ন নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করতে পারলে বন্দুক সন্ত্রাস নির্মূলে নতুন এক পরিকল্পনা নিয়ে কাজ করবে লিবারেল সরকার। তবে কি ধরনের পরিকল্পনা তা নির্বাচনে জয়ী হলেই প্রকাশ করা হবে বলে জানালেন বিল ব্লেয়ার।

লিবারেল পার্টি সরকার গঠন করতে পারলে, কানাডায় বসবাসকারী বিভিন্ন দেশ ও সংস্কৃতির মানুষের মধ্য সেতু বন্ধন তৈরী করতে আরো কাজ করা হবে বলেও জানিয়েছেন এমপি বিল ব্লেয়ার।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান