ডেনটনিয়া পার্কে হচ্ছে টরন্টোর  আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধ

Thu, Sep 12, 2019 12:43 AM

ডেনটনিয়া পার্কে হচ্ছে টরন্টোর  আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধ

নতুনদেশ ডটকম:  বাঙালির প্রাণের দাবি আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধ  নির্মানের জন্য ডেনটনিয়া পার্কে জায়গা বরাদ্দ দিতে সম্মত হয়েছে টরন্টো সিটি কর্পারেশন। কিছু আনুষ্ঠানিকতা  শেষ হলেই সিটি তাদের চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষনা করবে।

টরন্টোয় বাঙালিদের প্রাণের দাবি শহীদ মিনার প্রতিষ্ঠা নিয়ে আয়োজিত এক মত বিনিময় সভায় ব্যারিষ্টার চয়নিকা দত্ত এই তথ্য জানান। তিনি বলেন, টেইলর ক্রিক পার্কে এর আগে জায়গা বরাদ্দ দিয়েছিলো সিটি। কিন্তু কমিউনিটির সিংহভাগ মানুষের আকাংখা হচ্ছে ডেনটনিয়া পার্কে শহীদ মিনার। সিটি তাতে সম্মতি দিয়েছে।

প্রসঙ্গত, ওটিআইএমএল্ ডিএম  নামে অলাভজনক একটি সংস্থা শহীদ মিনার নির্মানের জন্য সিটির সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

সোমবার সন্ধ্যায় ঘরোয়া ক্লাসিক রেস্তোরায় আয়োজিত এই মতবিনিময় সভায় কমিউনিটির বিভিন্ন পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে প্রতিষ্ঠানের সাধারন সম্পাদক রিজ্ওয়ান রহমান স্মৃতি সৌধ নির্মানের বিভিন্ন পদক্ষেপ এবং অগ্রগতি তুলে ধরেন। পরে কমিউনিটির প্রতিনিধি বর্গ তাদের মতামত তুলে ধরেন।

সভায় ব্যারিষ্টার চয়নিকা দত্ত জানান, আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধ নির্মানের ব্রয় নির্বাহের জন্য  তহবিল গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর কেনেডি কনভেনশন সেন্টারে তহবিল সংগ্রহের লক্ষে এক ডিনার পার্টির আয়োজন করা হয়েছে। তিনি সবাইকে ডিনার পার্টিতে অংশ নেয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, ডিনার পার্টির টিকেট ধরা হয়েছে জনপ্রতি ১০০ ডলার।

ব্যারিষ্টার চযনিকা দত্ত বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি  সৌধ প্রতিটি বাঙালির আবেগের বিষয়। এটি নির্মানে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য কমিউনিটির সবার প্রতি উদ্দাত আহ্বান জানান ব্যারিষ্টার চযনিকা দত্ত।

 

কমিউনিটির কেন্দ্রস্থল হিসেবে পরিচিতি ডেনফোর্থের লাগোয়া ডেনটনিয়া পার্কে  হচ্ছে


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান