বিডিক্যান্সের ঈদ পূণর্মিলনী ও বনভোজন

Mon, Aug 19, 2019 2:11 AM

বিডিক্যান্সের ঈদ পূণর্মিলনী ও বনভোজন

মোহাম্মদ আলী খান (অর্ণব) ,হ্যালিফ্যাক্স, নোভা স্কসিয়া : গত ১৭ই আগস্ট রোজ শনিবার কানাডার বাংলাদেশ কমিউনিটি এ্যসোসিয়েশন অফ নোভা স্কসিয়া (বিডিক্যান্স)-এর উদ্যোগে ওকফিল্ড প্রভিন্সিয়াল পার্কে জমকালোভাবে উদযাপিত হল ঈদ পুনর্মিলনী ও বনভোজন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোভা স্কসিয়ার প্রবাসী বাংলাদেশীগণ এবং বিডিক্যান্স সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ। হ্যালিফ্যাক্স ও আশেপাশের এলাকার মানুষদের অনুষ্ঠানে অংশগ্রহণের সুবিধার্থে বিডিক্যান্সের পক্ষ হতে বিশেষ বাসের ব্যবস্থা করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রায় সকলেই বনভোজন আনন্দ উপভোগের জন্য বাসে আনন্দপূর্ণ যাত্রার মধ্য দিয়ে পার্কে উপস্থিত হন।

অনুষ্ঠানের শুরুতেই সকালের নাস্তা পরিবেশিত হয়। তারপর সকলে পার্কে লেকের ধারে ঘুরে ঘুরে পার্কের মনোরম সৌন্দর্য উপভোগ করতে থাকেন। তারপর অনুষ্ঠানে উপস্থিত কানাডায় নতুন আগত বাংলাদেশী অভিবাসীগণ একে একে সকলের সাথে পরিচিত হন। তারা একে একে তাদের অনুভুতি এবং নতুন অভিজ্ঞতার কথা উপস্থাপন করেন।

এরপর শিশু কিশোরদের বিভিন্ন খেলা ও বিনোদনমূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশীয় সংস্কৃতির আঁচড়ে দেশীয় আমেজে এসব খেলাধুলা ও প্র্তিযোগীতা উপস্থিত শিশুকিশোরেরা খুবই উপভোগ করে। তারপর বড়দের জন্যও বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে কানাডার হাউস অফ কমন্সের মাননীয় স্পীকার জেফ রেগান উপস্থিত ছিলেন। তিনি তার মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন এবং সকলের সাথে কুশল বিনিময় করেন। তিনি তার বক্তব্যে কানাডার উন্নয়নে অভিবাসীদের ভুমিকা তুলে ধরেন এবং বিডিক্যান্সের সকল উদ্যোগের প্রশংসা করেন।

মধ্যাহ্নভোজে মুখরোচক বিভিন্ন দেশী খাবারের আয়োজন সকলকেই মুগ্ধ করে। বনভোজনের শেষ প্রান্তে মাননীয় স্পীকার জেফ রেগান বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। বিডিক্যান্সের এসব উদ্যোগের মাধ্যমে সবচেয়ে বেশি উপকৃত হচ্ছেন কানাডায় সদ্য আগত বাংলাদেশী অভিবাসীগণ। তারা এসব অনুষ্ঠানে উপস্থিত থেকে অন্য বাংলাদেশীদের সাথে পরিচিত হতে পারছেন এবং প্রবাসী বাংলাদেশীদের একাত্মতা ও পারস্পরিক সৌহার্দ্যবোধ আরও বৃদ্ধি পাচ্ছে।

 

 


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান