’নাশকতামূলক কান্ডে’ ৪০ টিসডেলের বাসিন্দাদের দুর্ভোগ

Sun, Aug 11, 2019 12:00 AM

’নাশকতামূলক কান্ডে’ ৪০ টিসডেলের বাসিন্দাদের দুর্ভোগ

নতুনদেশ ডটকম: ‘নাশকতামূলক’ তৎপরতায় ডেনফোর্থ- ভিক্টোরিয়া পার্ক সংলগ্ন ৪০ টিসডেলের বাসিন্দারা সীমাহীন দুর্ভোগে পড়েছেন। তিনটি এরিভেটরই অকার্যকর হয়ে পড়ায় বহুতল এই ভবনের বাসিন্দারা বিশেষ করে উপরের দিককার তলায় বসবাসকারীরা পড়েছেন বিপাকে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, গত ৬ আগষ্ট অজ্ঞাতনামা ব্যক্তিরা ভবনের বিশ তলায় অবস্থিত ফায়ার কেবিনেটের স্ট্যান্ড পাইপ খুলে দেয়। সঙ্গে সঙ্গে বিপুল বেগে পানি ছুটতে থাকে। ২০ তলার হল্ওয়ে থেকে পানি সিড়িতে গড়িয়ে পড়ে এবং এরিভেটরের ভেতরেও ঢুকে যায়। বেশ কয়েকটি অ্যাপার্টমেন্ট ইউনিটেও  পানি ঢুকে পড়ে। পানিতে বহুতল এই ভবনের তিনটি এলিভেটরই অকার্যকর হয়ে যায়।

কর্তৃপক্ষ এটিকে নাশকতামূলক কান্ড হিসেবে অভিহিত করেছেন।

প্রসঙ্গত, টরন্টো কমিউনিটি হাউজিং এর ব্যবস্থাপনাধীন এই ভবনটিতে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশিও  বসবাস করেন।  

টরন্টো কমিউনিটি হাউজিং জানিয়েছে, এলিভেটরগুলো কার্যকর হতে অন্তত সপ্তাহখানেক সময় লাগবে। এই সময়ে ভবনের বাসিন্দাদের সহায়তার জন্য তারা বিশেষ ব্যবস্থা নিয়েছে। বিশেষ করে, অসুস্থ এবং সিনিয়র সিটিজেনদের গ্রোসারী ্ও দৈনন্দিন সামগ্রী উপরের দিককার তলার ইউনিটে পৌঁছে দেয়ার জন্য হাউজিং এর স্টাফদের নিয়োগ দেয়া হয়েছে।

জানা যায়, ৪০ টিসডেলের দুর্ভোগ কবলিত বাসিন্দারা স্কারবোরো সাউথ এর এমপিপি ডলি বেগমকে তাদের দুর্ভোগের কথা জানিয়েছেন। ডলি বেগম এমপিপি ইতিমধ্যে এ নিয়ে টরন্টো কমিউনিটি হাউজিং এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সাথে কথা বলেছেন।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান