টরন্টোয় রাধারমণ লোক উৎসব ২১ জুন

Tue, Jun 18, 2019 9:41 AM

টরন্টোয় রাধারমণ লোক উৎসব ২১ জুন

উজ্জ্বল দাশ : গীতিকবি রাধারমণ দত্তের অনন্য সৃষ্টি লোকগান ও তাঁর জীবনদর্শন নিয়ে কানাডার টরন্টো শহরে আয়োজন করা হয়েছে ‘রাধারমণ ফোক ফেস্টিভ্যাল ২০১৯’। ২১ জুন শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত টরন্টোর নান্দনিক আগা খান মিউজিয়াম মিলনায়তনে এই উৎসব অনুষ্ঠিত হবে।

 

উৎসবের আয়োজক প্রতিষ্ঠান ডেনফোর্থ এক্সপ্রেস। আয়োজন সহযোগী ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড বাংলাদেশ, জেএনআর লিগ্যাল সার্ভিসেস, রিয়েলটর দেবব্রত দে, দেশবিদেশ টিভি, ঝংকার টিভি ও সংস্কৃতি বিষয়ক অনলাইন পত্রিকা গানপার।

রাধারমণ লোক উৎসবের অতিথিশিল্পী হিসেবে বাংলাদেশ থেকে আসছেন চন্দনা মজুমদার, আশিক ও পিন্টু ঘোষ। আর স্থানীয় শিল্পীদের মধ্যে গাইবেন শিল্পী তমা পাল, তমা রায় ও সাবু শাহ। ধামাইল সংগীতের প্রবর্তক রাধারমণ দত্তের ধামাইল নৃত্য পরিবেশন করবেন স্থানীয় শিল্পীরা। এ ছাড়া থাকছে সুকন্যা নৃত্যাঙ্গনের পরিবেশনা।

 

অনুষ্ঠানের একটি বিশেষ পর্বে অংশ নেবেন টরন্টোয় নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল, স্থানীয় সাংসদ, রাজনীতিবিদ, সমাজকর্মীসহ সুধীজন। মিলনায়তনের দ্বার খোলা হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। সন্ধ্যা ৭টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে বর্ণিল আয়োজনের রাধারমণ লোক উৎসব।

 

উৎসবের আহ্বায়ক সুদীপ সোম রিংকু আয়োজনের শেষ মুহূর্তেও প্রস্তুতি সম্পর্কে প্রথম আলোকে বলেন, এই উৎসবে দেশবরেণ্য শিল্পীরা গীতিকবি রাধারমণ দত্তের গান করবেন। এই সাধক কবিকে নিয়ে কানাডায় প্রথমবারের মতো আয়োজন। উৎসবকে সফল করে তুলতে উপস্থিতি ও সহযোগিতা চাই।

উৎসবের প্রবেশ মূল্য ধরা হয়েছে ৫০ ডলার (ফ্রি পার্কিং সুবিধাসহ)। প্রবেশপত্রের জন্য যোগাযোগের ফোন নম্বর: ৪১৬–৯৩৯–৭৪৩৮ ও ৬৪৭–৪০১–৯৫০৮।

সূত্র: প্রথম আলো


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান