২৬,২৭,২৮ জুলাই টরন্টোয় ৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

Sat, May 25, 2019 1:57 AM

২৬,২৭,২৮ জুলাই টরন্টোয় ৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

নতুনদেশ ডটকম : পর পর দুই বছরের সাফল্যের ধারাবাহিকতায় আগামী ২৬,২৭ ও ২৮ জুলাই  টরন্টোয় অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল,টরন্টো। টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে এই উৎসবে ১৫ টি ভাষার ২০টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র, প্রামাণ্যচিত্র এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন। বৃহস্পতিবার রাতে ডেনফোর্থে টরন্টো ফিল্ম ফোরামের কার্যালয়ে এক সংবাদ  সম্মেলনে ৩য়  মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের ঘোষনা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শেখ  শাহন্ওেয়াজ। সাংবাদিকদের  বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, সাধারন সম্পাদক মনিস রফিক। অন্যান্যের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন পারভেজ চৌধুরী, সহিদুল আলম টুকু, রেজিনা রহমান, বিদ্যুৎ সরকার,সোলায়মান তালুত রবিন, হিমাদ্রী রয়, গৌতম শিকদার, জগলুল আজিম রানা প্রমূখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের ফিল্ম ফেস্টিভ্যালে  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ্ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। উদ্বোধনী দিনে তার সাম্প্রতিক চলচ্চিত্র ‘আলফা’ দেখানো  হবে। প্রখ্যাত আমেরিকান চলচ্চিত্র নির্মাতা  ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিশেষ সহায়তাকারী লিয়ার লেভিন এবং টরন্টো ফিল্ম ফেস্টিভ্যালের অন্যতম প্রতিষ্ঠাতা হ্যাঙ্ক ভান ডের কল্ক ছাড়া্ও বিভিন্ন দেশ ও ভাষার চলচ্চিত্র নির্মাতারা এতে অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমান বিশ্বে জাতি গোষ্ঠী নির্বিশেষে সব মানুষের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়াতে বহু সংস্কৃতির স্পিরিট একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।টরন্টো ফিল্ম ফোরাম যেহেতু চলচ্চিত্রের মাধ্যমে এই বহু সংস্কৃতির স্পিরিটকে সবার কাছে পৌঁছে দিতে এই সংগঠনের সদস্যরা বদ্ধ পরিকর।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই ফিল্ম ফেস্টিভ্যালে বিভিন্ন ভাষাভাষী ও সংস্কৃতির চলচ্চিত্রের সাথে বাংলাদেশের তরুনদের একটি উল্লেখ সংখ্যক চলচ্চিত্র প্রদর্শত হবে। ফলে খুব সহজেই উত্তর আমেরিকার দর্শকদের কাছে  বাংলাদেশি চলচ্চিত্র পৌঁছে দিতে পারবো।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান