বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশান অফ নোভাস্কসিয়ার ইফতার মাহফিল

Sun, May 19, 2019 9:55 PM

বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশান অফ নোভাস্কসিয়ার ইফতার মাহফিল

নতুনদেশ ডটকম: বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশান অফ নোভাস্কসিয়ার উদ্যোগে গত ১১ মে ২০১৯ ৪২ লিমান ড্রাইভ, ডার্টমাউথ এ অবস্থিত ডার্টমাউথ মসজিদ এ বিভিন্ন সম্প্রদায়ের মানুষদের নিয়ে ব্যতিক্রমী ইফতার মাহফিল আয়োজন করা হয়।

মাল্টিকালচারাল কানাডার বিভিন্ন কমিউনিটির মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়েতোলার উদ্দেশ্যেই আয়োজন করা হয় এই ইফতার পার্টির। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে স্থানীয় মুসলিম কমিউনিটি সহ অন্যান্য কমুনিটির মানুষদের আমন্ত্রণ জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

কানাডাকে উন্নয়নের পথে এগিয়ে নিতে হলে বিভিন্ন সংস্কৃতির অধিবাসীদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখা অত্যন্ত জরুরী। আর এধরণের আয়োজন সাম্প্রদায়িক সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ ও সহমর্মিতার মানবিকতায় উজ্জ্বীবিত হয়ে সেই সুযোগ করে দেবে বলে বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশান অফ নোভাস্কসিয়া দৃঢ় বিশ্বাস করে। নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতি ও ইসলামী সংস্কৃতির পরিচিতি ঘটাতে এই ধরনের ইন্টারফেইথ ইফতার মাহফিল বিরাট ভূমিকা রাখবে। বিভিন্ন ধর্ম, সম্প্রদায় ও কমিউনিটির মধ্যে শান্তি, সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ সুদৃঢ় করণে বিশেষ ভূমিকা রাখবে এ আয়োজন। উল্লেখ্য, বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশান অফ নোভাস্কসিয়ার এই প্রজেক্টের নাম ছিল '“Breaking the Fast with the Community”।

 

কমিউনিটি ইফতারের এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশী, মসজিদ সংলঙ্গ নন মুসলিম, বিভিন্ন গির্জার পাদ্রী গণ, মসজিদ এর ইমাম হামযাহ মাঙ্গেরা। অন্যান্য ধর্মীয় নের্তৃবৃন্দও স্ব স্ব ধর্মীয় গ্রন্থের রোজার আলোকে সাম্প্রদায়িক সম্প্রীতি, ধর্মীয় ভ্রাতৃত্ববোধ, শান্তি ও সহমর্মিতার শিক্ষাণীয় দিক তুলে ধরেন।

হালিফাক্স ও ডার্ট মাউথ বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিগন ও অন্যান্য দেশে লোকজন এই ইফতার মাহফিলে যোগ দেন।

কমিউনিটি ইফতার মাহফিলে এসে তা সাফল্য মন্ডিত করার জন্যে সবার কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করে আন্তরিক শুভেচ্ছা জানান বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশান অফ নোভাস্কসিয়ার সেক্রেটারি মোঃ গোলাম কিবরিয়া তালুকদার ।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান