সেপ্টেম্বরে  কানাডা উদীচীর দ্বিবার্ষিক সম্মেলন

Fri, Jun 22, 2018 9:06 AM

সেপ্টেম্বরে  কানাডা উদীচীর দ্বিবার্ষিক সম্মেলন

নতুনদেশ ডটকম: টরন্টোর বিশিষ্ট সঙ্গীতজ্ঞ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব রনি প্রেন্টিস রয়কে চেয়ারম্যান, সঙ্গীত শিল্পী সুভাষ দাশকে আহ্বায়ক এবং সংগঠক অনুপ সেনগুপ্ত ও সোলায়মান তালুত রবীনকে যুগ্ম আহ্বায়ক করে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কানাডা শাখার ষষ্ঠ দ্বিবার্ষিক সম্মেলন ২০১৮ ও উদীচীর সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি পরিষদ ঘোষণা করেছে। তারিখ নির্ধারিত হয়েছে আগামী ২২শে ও ২৩শে সেপ্টেম্বর শনি ও রবিবার।

গত ৯ই  জুন শনিবার কানাডা উদীচীর নিজস্ব কার্যালয়ে উদীচীর কর্মী, সংগঠক, উপদেষ্টা, শুভানুধ্যায়ী, সমর্থক, প্রবাসী সুধী ও মিডিয়া ব্যক্তিত্ত্বের উপস্থিতিতে এই ঘোষণা  করা হয়। প্রস্তুতি পরিষদ ঘোষণার সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আজফর ফেরদৌস ও ৫১ সদস্যবিশিষ্ট প্রস্তুতি পরিষদ ঘোষণা ও তাঁদের পরিচয় করিয়ে দেন সংগঠনের সাধারণ সম্পাদক সৌমেন সাহা। সেখানে কেন্দ্রিয় সংসদের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন উদীচীর প্রবীন সংগঠক আজিজুল মালিক,টরন্টো থিয়েটারের সভাপতি হাবিবুল্লাহ দুলাল, টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, প্রাক্তন বাকসু ভিপি ফায়জুল করিম, প্রাক্তন ডাকসু এজিএস নাসির উদ দুজা, পিডিআই যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎ রঞ্জন দে, পিডিআই সমন্বয়ক মাহবুব আলম প্রমূখ।

সম্মেলনের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য প্রস্তুতি পরিষদের ৮টি উপ-পরিষদের আহ্বায়ক ও সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন সংগঠন উপ-পরিষদে শাহাবুদ্দিন ভুঁইয়া স্বপন, বাবলা দেব, সোলায়মান তালুত রবীন, প্রতিমা সরকার ও সীমা দাস, অর্থ উপ-পরিষদে রিনি শাখাওয়াত, মাহবুব আলম, চিত্ত ভৌমিক, দুলাল পাল, মুক্তি প্রসাদ, মিনারা জহির, সংষ্কৃতি উপ-পরিষদে সজীব চৌধূরী, শিপ্রা চৌধুরী, নাহিদ কবীর কাকলী, হাসমত আরা জুঁই, রেজা অনিরুদ্ধ, তাপস দেব, সীমা বড়–য়া, সুনীতি সরদার, হোসনে আরা জেমি, রোকেয়া পারভীন, স্নিগ্ধা চৌধুরী, দেবযানি রায়চৌধুরী, সাবিনা সুলতানা, তাহমিনা বেগম, শিউলী গোস্বামী; প্রচার ও প্রকাশনা উপ-পরিষদে ওমর হায়াত, স্বপন বিশ্বাস, জয় দাশ,  রেজা অনিরুদ্ধ, অখিল সাহা; সোশাল মিডিয়া উপ-পরিষদের দেবযানী রায়চৌধুরী, ওমর হায়াত, পার্থ সরকার; সাজ-সজ্জা ও র‌্যালী উপ-পরিষদে অনিরূদ্ধ অমি, জয় দাশ, লিটলি রায়, সাবরিনা নুরী, পরিতোষ পাল; অভ্যর্থনা ও আপ্যায়ন উপ-পরিষদে অদিতি জহির, সুচনা দাশ বাঁধন, সাকিব, মুগ্ধ, সায়হান, সাম্য, জাওয়াদ, আফতাব, রিদ্ধি, রায়না; এবং প্রতিযোগিতা উপ-পরিষদে মিনারা জহির, হাবিবুর রহমান, স্বপন বিশ্বাস, দেবযানী রায়চৌধুরী, সুরভী সাঈদ।

প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান রনি প্রেন্টিস রায় সবাইকে ধন্যবাদ জানিয়ে স্বাধীনতা পুর্ব ও পরবর্তী সময়ে দেশে উদীচীর বলিষ্ঠ ভুমিকা পালন ও উদীচীর গানে, নাটকে ও নৃত্যে মেহনতী মানুষের আশা-আকাংখা তুলে ধরার কথা সবাইকে মনে করিয়ে দেন। তিনি আরো মনে করেন, উদীচীর আদর্শের সাথে নতুন ধ্যান-ধারণা মিশিয়ে অনুষ্ঠান তৈরী করলে তা নতুন প্রজন্মকে উদীচীর কার্যক্রমে উদ্বুদ্ধ করবে এবং বিদেশের মাটিতে বাঙালীর সংস্কৃতি চর্চা অব্যাহত থাকবে। এছাড়াও নবনির্বাচিত আহ্বায়ক উপস্থিত-অনুপস্থিত সাধারণ সদস্য, কর্মী, সমর্থক এবং শুভানুধ্যায়ী সকলকে ধন্যবাদ জানিয়ে সুবর্ণ জয়ন্তী ও সম্মেলন ২০১৮ সফল করার জন্য সহযোগিতার অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান