শহীদ মিনার দিয়ে ডাক টিকেট করছে না কানাডা পোষ্ট

Wed, Feb 21, 2018 9:52 PM

শহীদ মিনার দিয়ে ডাক টিকেট করছে না কানাডা পোষ্ট

নতুনদেশ ডটকম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্মারক ডাক টিকেট প্রকাশের কোনো সিদ্ধান্ত নেয়নি কানাডা পোষ্ট। কানাডার ডাকটিকেটে শহীদ মিনার স্থান পাওয়ার কোনো তথ্যও কানাডা পোষ্টের কাছে নেই। কানাডা পোষ্টের মুখপাত্র ফিল লিগল্ট নতুনদেশকে এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত,ঢাকার জাতীয় দৈনিক ইত্তেফাক ‘কানাডার ডাক টিকেটে স্থান পেতে যাচ্ছে শহীদ মিনার’ শিরোনামে একটি সংবাদ পরিবেশন করে। এতে বলা হয়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কানাডা পোস্ট একটি স্মারক ডাক টিকিট প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। এ নিয়ে কমিউনিটিতে বিপুল আগ্রহ তৈরি হয়। কানাডা পোষ্ট কর্তৃপক্ষ সংবাদটি সঠিক নয় বলে জানিয়েছেন।

শহীদ মিনারের ছবি এবং স্মারক ডাক টিকেট সম্পর্কে বিস্তারিত জানার জন্য নতুনদেশ এর পক্ষ থেকে কানাডা পোষ্টের সঙ্গে যোগাযোগ করা হলে সংস্থার মুথপাত্র ফিল লিগল্ট ইমেইলে জানান, ২০১৮ সালের ডাক টিকেটের বিস্তারিত ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। এই তালিকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোনো স্মারক ডাক টিকেট নেই।

তিনি জানান, কানাডা পোষ্টের ডাক টিকেটে কি ছবি বা প্রতিকৃতি ব্যবহার করা হবে তার সিদ্ধান্ত নেয় স্বাধীন একটি উপদেষ্টা কমিটি। এই কমিটিতে সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞরা রয়েছেন।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান