টরন্টো দূর্গাবাড়ীতে দীপাবলীর উৎসব

Sun, Oct 22, 2017 10:13 PM

টরন্টো দূর্গাবাড়ীতে দীপাবলীর উৎসব

নতুনদেশ ডটকম: বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গত শনিবার টরন্টো দূর্গাবাড়ীতে অনুষ্ঠিত হল শ্রী শ্রী শ্যামাপূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠান আরো পরিপূর্ণতা লাভ করে স্বামী নারায়ণ মন্দিরের পরমপূজনীয় গুণসাগরদাস মাহারাজের উপস্থিতি। ভিন্ন মাত্রার এই আয়োজনে কানায় কানায় পরিপূর্ণ ভক্তবৃন্দের উপস্থিতিতে মহারাজের আরতির মাধ্যমে আরম্ভ হয় এই অনুষ্ঠান। তাঁর জ্ঞানগর্ভ বক্তৃতা ভক্তবৃন্দকে আবিষ্ঠ করে রাখে । 

হিন্দু ধর্মীয় শিক্ষায় স্বামী নারায়ণ মন্দির সারাবিশ্বে অধিক পরিচিতি । এই গুজরাটি সংস্থার দৃষ্টিনন্দন মন্দির সবার দৃষ্টিকারে। এমনকি টরন্টোর ইটোবিকোতে তাদের মন্দির কারুকার্যে অপূর্ব এক দর্শনীয় স্থান।  এই সংস্থার কোন মহারাজের বাঙ্গালী মন্দির পরিদর্শন  এই প্রথম।

এরপর বিপ্লব করের পরিচালনায় পরিবেশিত হয় ছোটদের নৃত্যানুষ্ঠান। সর্বশেষ আকর্ষন ছিল অমিত শুভ্র ও স্বর্নালী শুভ্রের উপভোগ্য বিশেষ সংগীতানুষ্ঠান। দর্শকনন্দিত এই জুটির গান ও নাচ দর্শকদের মধ্যরাত পর্যন্ত মোহবিষ্ট করে রাখে। পূজানুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরনের মাধ্যমে আলোর উৎসবে সামিল হোন হাজারো পূণার্থী।

২৯ অক্টোবর “বিজয়া সম্মেলন-২০১৭”

আগামী ২৯ শে অক্টোবর টরন্টো দূর্গাবাড়ী প্রথম বারের মত আয়োজন করতে চলেছে “বিজয়া সম্মেলন-২০১৭”। ২৯ শে অক্টোবর,রবিবার, সন্ধ্যা  ৬.০০টা ”বিজয়া সম্মেলন-২০১৭” উপলক্ষে এক আলোচনা সভা ও বিশেষ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।  আলোচনা সভায় অংশগ্রহন করবে টরন্টোর সব ধর্মীয় প্রতিষ্ঠান- রামকৃষ্ণ মিশন,ভারতসেবা আশ্রম,অনুকূল ঠাকুর, লোকনাথ সেবাশ্রম,স্বামী নারায়ণ,ইসকন  সহ স্বনাম ধন্য মুসলিম, খৃষ্টান ও বৌদ্ধ ধর্ম আনুসারীরা, প্রতিধ্বনিত হবে  স্বামী বিবেকানন্দের মহান বানী-যুদ্ধ নয়, সাহায্য।ধ্বংস নয়-আত্মস্থ হওয়া ভেদবুদ্ধি নয় সামঞ্জস্য বিধান ও শান্তিস্থাপন। বিশেষ সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করবেন বিশিষ্ট সংগীত শিল্পী রনি প্রেন্টিস রয়। সবাইকে সবান্ধব ও সপরিবার আমন্ত্রন জানানো হয় । বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান