২০১৮ সালের শুরুতে আলবার্টা প্রভিন্সিয়াল নমিনেশন প্রোগ্রাম আসছে !!!

Sun, Oct 22, 2017 1:50 PM

২০১৮ সালের শুরুতে আলবার্টা প্রভিন্সিয়াল নমিনেশন প্রোগ্রাম আসছে !!!

আশরাফুল ইসলাম : আমরা সকলেই জানি যে কানাডার ১৩ টি প্রভিন্স ও টেরিটরির সমন্বয়ে ঘটিত বিশাল এক দেশ, আমি কিন্তু একটু থমকে দাঁড়ালাম, তাহলে আমরা কেন সকল প্রভিন্সের নমিনেশনের কথা শুনতে পাই না, এত্তগুলো প্রভিন্স থাকতে আমাদের কেন তাহলে প্রভিন্সিয়াল নমিনেনের জন্য এত হাপিত্যেশ করতে হয়।

কারন হাতে গোনা কয়েকটি প্রভিন্সিয়াল প্রোগ্রাম ছাড়া বাকি প্রভিন্সগুলোতে ওখান থেকে জব অফার(ম্যানিটোবাতে আত্মীয়) ছাড়া আবেদন করা সম্ভব হয় না, যেহেতু কানাডিয়ান নিয়োগকর্তারা আমাদের জব অফার দিবে না তাই আমাদের জন্য ওই প্রভিন্সগুলো টেকনিক্যালি খোলা হলেও আমাদের জন্য আদতে বন্ধই বলা চলে।

আমাদের জন্য একটি আনন্দের সংবাদ হল আমাদের আবেদনের জন্য উন্মুক্ত হাতেগোনা কয়েকটি প্রভিন্সের সাথে আরও একটি নাম যোগ হতে যাচ্ছে সেইটি হল আলবার্টা পিএনপি।

আমরা সকলেই জানি কানাডার অন্যতম বড় এবং জনঅধ্যুষিত প্রভিন্স এই আলবার্টা, কানাডাতে বসবাসরত বাঙ্গালী কমিউনিটির একটি বড় অংশ এই প্রভিন্সের নানা অঞ্চলে বিশেষ করে ক্যালগেরি ও অ্যাডমনটনে বসবাস করে থাকেন।

আমাদের জন্য অত্যন্ত সুখের কথা যে, আলবার্টা ইমিগ্রেশন অথরেটি তাদের নিজস্ব প্রভিন্সিয়াল নমিনেশন প্রোগ্রামটি আগামী ২ জানুয়ারি ২০১৮ থেকে থেকে সম্পূর্ণ নূতন আঙ্গিকে পরিবর্তিত রুপে শুরু হতে যাচ্ছে।

নুতন প্রোগ্রামে এই প্রভিন্সের চলমান ১১ টি ইমিগ্রেশন প্রোগ্রামকে একটি প্রোগ্রামের আওতায় নিয়ে আসা হবে যার নাম হবে Alberta Opportunity Stream. আমাদের জন্য সুখবর হল তাদের চলমান প্রোগ্রামগুলোর পাশাপাশি আরও একটি স্ত্রিম চালু হবে সেইটি হবে আলবার্টা এক্সপ্রেস এন্ট্রি।

এই প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত এখনও ঘোষিত হয়নি, আশা করা যাচ্ছে কিছু দিনের মধ্যেই আমরা এই স্ত্রিম সম্পর্কে বিস্তারিত জানতে পারব, তবে ধরে নেয়া যায় যেহেতু এই স্ত্রিমের নামের সাথে এক্সপ্রস এন্ট্রি আছে, এমনটা হতে পারে আবেদনকারীর এক্সপ্রেস এন্ট্রির পুলে আবেদনের শর্ত পূর্ণ করেই আবেদন করতে হবে।

এক্সপ্রেস এন্ট্রি চালু হবার প্রায় সুদীর্ঘ ৩ বছর পর আলবার্টা তার নিজস্ব এক্সপ্রেস এন্ট্রি চালু করছে বলে হতাশ হবার কিছু নাই, একটু দেরিতে হলেও তারা তাদের নিজস্ব চাহিদার কথা মাথায় রেখে আলবার্টা এক্সপ্রেস এন্ট্রি স্ত্রিম চালু করতে যাচ্ছে এইটি সকল ইমিগ্রেশন প্রত্যাশীদের কাছে নিঃসন্দেহে একটি সুসংবাদ।

২০১৮ সালের শুরু থেকেই আমরা আমরা সকলের জন্য ভাল কিছুর প্রত্যাশায় রইলাম।

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান