কানাডার নিউ ব্রান্সউইক বিশ্ববিদ্যালয়ে ভর্তির ভূয়া অফার লেটার দিয়ে প্রতারনা!

Fri, Oct 20, 2017 12:07 AM

কানাডার নিউ ব্রান্সউইক বিশ্ববিদ্যালয়ে ভর্তির ভূয়া অফার লেটার দিয়ে প্রতারনা!

নতুনদেশ ডটকম: কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনায় আগ্রহী শিক্ষার্থীরা এক শ্রেণীর দালালের খপ্পরে পরে প্রতারিত হচ্ছে। মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তারা শিক্ষার্থীদের হাতে ভর্তির ভূয়া অফার লেটার ধরিয়ে দিচ্ছে। সম্প্রতি ইউনিভার্সিটি অব নিউ ব্রান্সউইক- সেইন্ট জন এর বেশ কয়েকটি ভূয়া অফার লেটার ধরা পরেছে। কানাডা ভিত্তিক প্রসপেক্টিভ বাংলাদেশি স্টুডেন্টস ইন কানাডীয়ান ইউনিভার্সিটিজ (পিবিএসসিইউ) নামের  ফেসবুক গ্রুপ এই ধরনের বেশ কিছু ভূয়া অফার লেটার ধরেছে বলে জানিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়তে আগ্রহীদের সর্ববৃহৎ ফেসবুক গ্রুপ এই প্রসপেক্টিভ বাংলাদেশি স্টুডেন্টস ইন কানাডীয়ান ইউনিভার্সিটিজ গ্রুপ। এই গ্রুপটি দীর্ঘ ধরে বাংলাদেশি শিক্ষার্থীদের কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তিসহ পড়াশোনার বিভিন্ন তথ্য দেওয়া ছাড়াও নানা ভাবে সহযোগিতা করছে।

পিবিএসসিইউ তাদের গ্রুপের ফেসবুক পেজে দেওয়া এক পোষ্টে জানিয়েছে, বাংলাদেশি দালালদের দেওয়া  ইউনিভার্সিটি অব নিউ ব্রান্সউইক – সেইন্ট জোন এ ভর্তির বেশ কিছু ভূয়া অফার লেটার আমাদের হাতে এসেছে। কেউ যদি দালালদের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির কোনো অফার লেটার পেয়ে থাকেন, তা হলে সেটি আসল কি না তা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে টেলিফোন বা ইমেইল করে জেনে নিন। আমাদের হাতে যে কটি ভর্তির অফার লেটার এসেছে তার সবকটিই ভূয়া।

ওই পোস্টে শিক্ষার্থীদের সতর্ক করে দিয়ে বলা হয়েছে, কেউ যদি কানাডা ইমিগ্রেশনে ভূয়া কাগজপত্র জমা দেয় তা হলে একদিন না একদিন সেটি ধরা পরবেই। আর এর শাস্তি হচ্ছে পাঁচ বছর থেকে আজীবনের জন্য ভিসা নিষিদ্ধ তালিকায় অন্তর্ভূক্তি। এমন কি কানাডা থেকে বের করে দেওয়াও হতে পারে।

পিবিএসসিইউ সব ধরনের জালিয়াতি এবং কেলেংকারির ব্যাপারে শিক্ষার্থীদের সতর্ক করে দিয়েছে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান