৮ময় বর্ষ সংখ্যা ৫০ | সাপ্তাহিক  | ২৩ আগস্ট ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

অন্টারিওতে দুর্ঘটনা কম, গাড়ীর ইন্সুরেন্স প্রিমিয়াম সবচেয়ে বেশি

নতুনদেশ ডটকম

অন্টারিওতে গাড়ী দুর্ঘটনা হয় সবচেয়ে কম, অথচ ইন্সুরেন্স প্রিমিয়াম দেশের সবচেয়ে বেশি।ইন্সুরেন্স  ব্যবস্থাটিও পুরো দেশের মধ্যে সবচেয়ে কম কার্যকর। প্রভিন্সিয়াল সরকারের এক রিপোর্টে এই মন্তব্য করা হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, বড় ধরনের দুর্ঘটনাসহ যেখানে দুর্ঘটনা কমে আসছে সেখানে ক্লেইমের খরচ ক্রমশ: বেড়েই চলেছে। গাড়ী চালকরা যে ইন্সুরেন্স প্রিমিয়াম দেন তার অত্যন্ত বড় অংশই ব্যয় হয়ে যায়  বিশেষজ্ঞ এবং আইনজীবীদের পেছনে। দুর্ঘটনায় আহত হওয়া চালকদের ভাগ্যে জুটে সামান্যই।

অন্টারিওর অটো ইন্সুরেন্স সিস্টেম: একটি পর্যালোচনা শীর্ষক এই রিপোর্টটি অনেকটা গোপনে অর্থমন্ত্রনালয়ের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

রিপোর্ট বলা হয়, ২০১৫ সালে অন্টারিওর প্রতিজন ড্রাইভার গড়ে ১৪৫৮ ডলার করে ইন্সুরেন্স প্রিমিয়াম পরিশোধ করেছে। জাতীয় পর্যায়ের গড়ের তূলনায় এই পরিমান ৫৭ শতাংশ বেশি। কানাডায় জাতীয় পর্যায়ে গড় ইন্সুরেন্স প্রিমিয়াম হচ্ছে গাড়ী প্রতি ৯৩০ ডলার। অপরদিকে টরন্টোতে গাড়ী ইন্সুরেন্সের প্রিমিয়াম প্রভিন্সিয়াল গড়ের চেয়েও বেশি।

প্রসঙ্গত, ২০১৩ সালের বাজেটে অন্টারিও সরকার অটো ইন্সুরেন্সের প্রিমিয়াম ১৫ শতাংশ কমিয়ে আনার ঘোষনা দিয়েছিলো। এ পর্যন্ত  প্রিমিয়ামের হার মাত্র ৮.৩ শতাংশ কমেছে।

অন্টারিও সরকারের সূত্র জানিয়েছে, তারা রিপোর্টটি পর্যালোচনা করছেন এবং আগামী সপ্তাহে এই ব্যাপারে তাদের বক্তব্য জানাবেন। 

 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration