৮ময় বর্ষ সংখ্যা ৫০ | সাপ্তাহিক  | ২৩ আগস্ট ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

অন্টারিওর বাড়ী বাজার স্থিতিশীল করতে বিশেষ পদক্ষেপ আসছে

নতুনদেশ ডটকম

অন্টারিওর তপ্ত হয়ে ওঠা বাড়ী বাজারকে স্থিতিশীল করতে সমন্বিত পদক্ষেপ নিতে যাচ্ছে অন্টারিও প্রভিন্সিয়াল সরকার। আগামী সপ্তাহের বাজেটে  এই পদক্ষেপগুলো সম্পর্কে বিস্তারিত থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।

সূত্র জানায়, বাড়ী বাজারের উর্ধ্বগতির লাগাম টেনে ধরাসহ অন্টারিয়ানদের আবাসিক সুবিধা নাগালের মধ্যে রাখতে অন্তত ১০টি পদক্ষেপ স্থির করেছে প্রভিন্সিয়াল সরকার।

অর্থমন্ত্রী চার্লস সোসা এই তথ্য জানিয়ে বলেছেন, এই পদক্ষেপ হবে ‘মেইড ইন অন্টারিও’ এবং অন্টারিওর জন্য ব্যতিক্রমী। তিনি বলেন, বাড়ীর সরবরাহ বাড়ানো এবং চাহিদার যোগান দেওয়ার লক্ষ্য নিয়ে প্রভিন্সিয়াল সরকার আগামী সপ্তাহে বেশ কিছু পদক্ষেপের ঘোষনা দেবে। তিনি কেন্দ্রীয় ব্যাংকের গভর্ণরের সতর্ক বাণী স্মরণ করিয়ে দিয়ে বলেন, ব্যাংক অব কানাডা ইতিমধ্যে বিদ্যমান বাড়ীর দরকে টেকসই নয় বলে মন্তব্য করেছে।

সূত্র জানায়, আগামী সপ্তাহের বাজেটে বিদেশি ক্রেতাসহ  বাড়ীর দর নিয়ে গুঞ্জনসৃষ্টিকারীদের উপর বাড়তি কর আরোপের সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত করা হয়েছে। এ ছাড়াও বাড়ী বানিয়ে খালি ফেলে রাখা বন্ধ করতে ‘ভ্যাকেন্সি ট্যাক্স’ আরোপেরও সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবারই অর্থমন্ত্রী ফেডারেল অর্থমন্ত্রী বিল মরনো, টরন্টোর সিটি মেয়র জন টরির সাথে বাড়ী বাজার পরিস্থিতি নিয়ে দীর্ঘ বৈঠক করেছেন। এই বৈঠক প্রতি তিন মাস অন্তর হবে বলে জানানো হয়েছে। 

অর্থমন্ত্রী জানান, বাড়ীর ক্রেতা এবং বিক্রেতাদের স্বার্থ রক্ষায় বিডিং প্রক্রিয়াকে আরো স্বচ্ছ করার পদক্ষেপও নেওয়া হচ্ছে। তিনি বলেন, বাড়ী কেনা বেচা নিয়ে ‘বিডিং যুদ্ধে’পড়ে নাগরিকদের  অর্থ গচ্ছা দেওয়ার হতাশা সম্পর্কে সরকার ওয়াকিবহাল। এই সমস্যা সমাধানেরও কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে যা বাজেটে ঘোষনা করা হবে। 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration