৮ময় বর্ষ সংখ্যা ২৯ | সাপ্তাহিক  | ২২ মার্চ ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

কানাডার পাঁচ এমপি, দুই সিনেটর যাচ্ছেন বাংলাদেশে

নতুনদেশ ডটকম

সংসদ সদস্যদের সংগঠন ইন্টারপার্লামেন্টারি  ইউনিয়নের সম্মেলনে যোগ দিতে কানাডার পাঁচ এমপি ও দুই সিনেটর বাংলাদেশ সফরে যাচ্ছেন। বাঙালী অধ্যূষিত বিচেস ইষ্ট ইয়র্ক এলাকার এমপি, কানাডা- বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের প্রধান  নাথানিয়াল এরিস্কিন স্মিথ এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

প্রসঙ্গত, আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৩৬তম আইপিইউ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ১৬৮টি দেশের এমপিরা অংশ নেবেন।

এ প্রসঙ্গে কানাডা প্রতিনিধিদলের নেতা নাথানিয়াল এরিস্কিন স্মিথ নতুনদেশ ডটকমকে জানান, কানাডার পার্লামেন্টারি দলের অফিসিয়াল প্রতিনিধিদলে পাঁচজন এমপি এবং দুইজন সিনেট সদস্য রয়েছেন রয়েছেন।

তিনি জানান, তাঁর নির্বাচনী এলাকা থেকে বাংলাদেশি বংশোদ্ভূত ৫/৬ জন নিজ উদ্যোগে এই সময় বাংলাদেশে যাবেন। তবে তারা পার্লামেন্টারি প্রতিনিধিদলের অন্তর্ভূক্ত নন। তারা নিজ খরচে নিজ উদ্যোগে বাংলাদেশে যাচ্ছেন।

তিনি জানান, তারা বাংলাদেশে অবস্থানকালে আমাকে (এমপি নাথানিয়ালকে) সহায়তা করার আগ্রহ প্রকাশ করেছেন। তারা আইপিইউ সম্মেলনে কানাডার প্রতিনিধি দলের অংশ নন।

জানা গেছে, বাংলাদেশ কানাডা পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের চেয়ারম্যান নাথানিয়াল বাংলাদেশে অবস্থানকালে সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি ছাড়াও ঢাকার সুশীল সমাজ ও রাজনীতিকদের সঙ্গে দেখা করবেন। 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration