৮ময় বর্ষ সংখ্যা ৪২ | সাপ্তাহিক  | ২১ জুন ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

খুনী নুর চৌধুরীকে ফেরত পাঠানোর দাবিতে গণসাক্ষর সংগ্রহ করার পরামর্শ দিলেন হাই কমিশনার

নতুনদেশ ডটকম

কানাডায় বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান বঙ্গবন্ধুর খুনী নুর চৌধুরীকে ফেরত পাঠাতে হাউজ কমন্সে  বিল তুলতে এমপিদের বাধ্য করতে গণসাক্ষর সংগ্রহের জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ভাবতেই কষ্ট হয় যে, জাতির পিতার হত্যাকারী এই কানাডাতেই  আছে।  তাকে দেশে ফেরত পাঠিয়ে বিচারের রায় কার্যকর করার জন্য সরকারী কূটনৈতিক প্রচেষ্টা চলমান রয়েছে উল্লেখ করে হাই কমিশনার বলেন, আপনারা, বাংলাদেশী প্রবাসীরা স্ব-স্ব এলাকায় কানাডার সংসদ সদস্যদদের প্রতি জোর দাবী তুলুন যেন তারা এ খুনীকে বাংলাদেশে ফেরত পাঠায়। শত শত গণস্বাক্ষর সংগ্রহ করে আপনাদের এমপিদের দিন, তাদের বাধ্য করুন তাদের পার্লামেন্টে এ বিষয়টি উত্থাপন করতে।

 তিনি বলেন, ‍"বঙ্গবন্ধুর খুনীর জন্য কানাডা সেফ হেভেন হতে পারে না।" এ কথায় হলভর্তি উপস্থিত প্রবাসীরা হাই কমিশনারের প্রতি সর্বাত্মক সমর্থন জ্ঞাপন করেন। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস, ২০১৭ উদযাপন উপলক্ষে কানাডাস্থ বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সাস্কাচুয়ান প্রদেশের রাজধানী রেজাইনাতে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এই কথা বলেন।

 

অনুষ্ঠানে আরো  বক্তব্য রাখেন সাস্কাচুয়ান প্রাদেশিক সরকারের প্রধানমন্ত্রীর দপ্তরের সিনিয়র ইকনমিস্ট ড. ওসমানুর রহমান, প্রবীন চিকিতসক ডা. বি. দত্ত, ডা. আশীষ পাল, এবং ডা. জামান। অনুষ্ঠান সঞ্চালন করেন মাসুদুল আবেদীন।।

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration