৮ময় বর্ষ সংখ্যা ৪৬ | সাপ্তাহিক  | ১৯ জুলাই ২০১৭ | বুধবার
কী ঘটছে জানুন, আপনার কথা জানান

টরন্টোর বাড়ীর দাম কমানোর উপায় খুঁজছেন মেয়র টরি

নতুনদেশ ডটকম

টরন্টোর রিয়েল এস্টেট  ও রেন্টাল মার্কেটের উর্ধ্বগতির কারন খুঁজতে উদ্বিগ্ন সিটি মেয়র বিশেষজ্ঞদের নিয়ে বৈঠকে বসার পরিকল্পনা করছেন। টরন্টোর মেয়র জন টরি স্পষ্ট করেই বলেছেন, কানাডার বৃহত্তম শহর টরন্টোতে নাগরিকদের নিজস্ব আবাসের সহজলভ্যতার ব্যাপারে তিনি অত্যন্ত উদ্বিগ্ন।

গত সোমবার টরন্টো বাড়ী বাজারের চড়া পরিস্থিতি নিয়ে অন্টারিওর অর্থমন্ত্রী চার্লস সোসার সঙ্গে একান্তে বৈঠক করেছেন মেয়র জন টরি। এর আগে অর্থমন্ত্রী জন সোসাও বাড়ীর মূল্য পরিস্থিতি নিয়ে নিজের দুশ্চিতার কথা জানিয়েছেন।

জানা যায়, রিয়েল এস্টেট মার্কেটের উর্ধ্বগতিকে টেনে ধরতে কি করা যায়- তার কারন খুঁজে পেতে চেষ্টা করছেন মেয়র। অর্থমন্ত্রী চার্লস সোসা বলেছেন, বাড়ীর দাম নিয়ন্ত্রণে রাখতে কি করা দরকার- তার সর্বসম্মত কোনো প্রস্তাবনা নেই। তিনি বলেন, কেবল টরন্টোই নয়, পুরো অঞ্চলে বাড়ীর দাম বৃদ্ধি নিয়ন্ত্রনে কি পদক্ষেপ নেওয়া যায়- সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য আরো তথ্য দরকার।

অর্থমন্ত্রী বলেন, প্রথম বাড়ী কিনতে চাচ্ছেন কিংবা মধ্যবিত্ত নাগরিকদের যারা নিজের একখন্ড আবাসভূমি করতে চাচ্ছেন তাদের ব্যাপারে আমি সবচেয়ে বেশি উদ্বিগ্ন।

মেয়র জন টরি ১০ দিনের সফরে ভারত গেছেন। ফিরে এসে তিনি সংশ্লিষ্ট খাতের বিশেষজ্ঞদের নিয়ে বৈঠকে বসবেন। সিটি সূত্র জানায়, শহরের সেরা হাউজিং, প্ল্যানিং এবং অথ্যনৈতিক বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি বৈঠকের আয়োজন করার নির্দেশ দিয়েছেন মেয়র। 

পাঠকের মন্তব্য

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

জন্মদিন/শুভেচ্ছা/অভিনন্দন


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

কাজ চাই/বাড়ি ভাড়া


শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

ব্যক্তিগত বিজ্ঞাপন/অনুভূতি


 
 
নিবন্ধন করুন/ Registration